Home » খেলাধুলা » ক্রিকেট » পাকিস্তান সিরিজ জিতলেও বাবরের আক্ষেপ মাত্র ৩ রানের!

পাকিস্তান সিরিজ জিতলেও বাবরের আক্ষেপ মাত্র ৩ রানের!

আন্তর্জাতিক টি-টুয়েন্টি ক্রিকেটে বর্তমানে র‌্যাংকিংয়ে এক নম্বর পজিশনে রয়েছে পাকিস্তান। গত সিরিজে নিউজিল্যান্ডের মাটিতে টি-টুয়েন্টি সিরিজ জেতার মাধ্যমে  র‌্যাংকিং-এ এক নম্বর আসনটা ফিরে পান পাক বাহীনি।

তখন থেকেই টি-টুয়েন্টি ক্রিকেটে সময়টা দারূণ যাচ্ছে পাকিস্তানের আর তার জের ধরে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টিটোয়েন্টি জিতে এক ম্যাচ হাতে রেখে আরও একটি সিরিজ নিজেদের করে নিল পাকিস্তান। প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে একবারে ছেলে খেলা করেছে শোয়েব মালিকরা। এরপর আবার গতকালকের ম্যাচেও ৮২ রানের বড় জয় পেয়েছে  শোয়েব মালিকমোহাম্মদ আমিররা আর তাতেই ম্যাচের সিরিজটি নিজেদের করে নিল স্বাগতিকরা

এদিকে সোমবার করাচি ন্যাশনাল স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে উইকেটে ২০৫ রান করে পাকিস্তান। যা সংস্করণে তাদের সর্বোচ্চ দলীয় স্কোর। জবাবে ১২৩ রানেই সব উইকেট হারিয়ে ফেলে সফরকারীরা

এদিন টস জিতে আগে ব্যাট করতে নেমে আবার বড় সংগ্রহ করে তারা। ইনিংসের শুরুতে ফখর জামান আউট হলেও বাবর আজম এবং হুসাইন তালাতের ব্যাটের সামনে নিজেদের মেলে ধরতে পারেনি ক্যারিবিয়ানরা। 

দলের পক্ষে সর্বোচ্চ ৫৮ বলে ৯৭ রান করে অপরাজিত ছিলেন বাবর। অপরাজিত থাকলেও মাত্র তিন রানের জন্য টিটোয়েন্টি ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিটি করতে পারেননি এই ওপেনার। ১৬৭.২৪ স্ট্রাইকরেটে ১৩টি একটি ছক্কা মারেন এই ডানহাতি ব্যাটসম্যান। কিন্তু দল জিতলেও নিজের ক্যারিয়ারের প্রথম টি-টুয়েন্টি সেঞ্চুরিটি মাত্র তিন রানের জন্য করতে না পারার আক্ষেপে পুড়ল বাবর আজম।

এদিকে, ২০৬ রানের বিশাল টার্গেটে খেলতে নেমে ১৯. ওভারে সব উইকেট হারিয়ে ১২৩ রানের থেমে যায় ক্যারিবিয়ানদের ইনিংস। পাকিস্তানের বোলারদের তোপে ব্যাট হাতে দাঁড়াতেই পারেননি ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানরা। দলের পক্ষে সর্বোচ্চ ৪০ রান করেন চাদউইক ওয়ালটন। পাকিস্তানের হয়ে ২২ রান দিয়ে তিনটি উইকেট নেন বাঁহাতি পেসার আমির। 

আর ম্যাচসেরা হয়েছেন  দলীয় সবোচ্চ ৯৭ রান করা বাবর আজম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: