Home » খেলাধুলা » ক্রিকেট » মাত্র ছয়টি শব্দ বাঁচিয়ে দিল অস্ট্রেলিয়ান কোচকে!
মাত্র ছয়টি শব্দ বাঁচিয়ে দিল অস্ট্রেলিয়ান কোচকে!
মাত্র ছয়টি শব্দ বাঁচিয়ে দিল অস্ট্রেলিয়ান কোচকে!

মাত্র ছয়টি শব্দ বাঁচিয়ে দিল অস্ট্রেলিয়ান কোচকে!

ক্রিকেট মাঠে বল টেম্পারিংয়ের ঘটনা নতুন কিছু নয়। কিন্তু অস্ট্রেলিয়া এবং সাউথ আফ্রিকার মধ্যকার তৃতীয় টেস্ট ম্যাচে অজি ক্রিকেটাররা যে ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে তা অস্ট্রেলিয়ার ক্রিকেট এবং আন্তর্জাতিক ক্রিকেট ইতিহাসকে কলঙ্কিত করেছে।

এরই মাঝে বল টেম্পারিংয়ের কারনে শাস্তি দেওয়া হযেছে তিন অভিযুক্ত ক্রিকেটারকে। যেখানে স্মিথ এবং ওয়ার্নারকে এক বছরের জন্য অস্ট্রেলিয়ার সবধরনের ক্রিকেট থেকে নিষেধাজ্ঞা জারি করেছে এবং সেই সাথে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষেধাজ্ঞা দিয়েছে।

এদিকে এই শাস্তি দেওয়ার পর আস্তে আস্তে বল টেম্পারিংয়ের সব কিছুই প্রকাশে আসা শুরু করেছে। তাই জানা গেছে যে কেপটাউন টেস্টে বল টেম্পারিংয়ের মূল হোতা ছিলেন ডেভিড ওয়ার্নার। অধিনায়ক স্টিভেন স্মিথের থেকে অনুমতি নিয়ে সরাসরি টেম্পারিংয়ে জড়িত হন ক্যামেরুন ব্যানক্রফ্ট। তবে ধারণা করা হলেও এই অপরাধে শামিল ছিলেন না অস্ট্রেলিয়ান কোচ ড্যারেন লেহম্যান।

আর একারনে লেহম্যানকে এই কেলেঙ্কারি থেকে বাঁচিয়ে দিল মাত্র ছয়টি শব্দ! “What the f*** is going on?”  বাংলায় যা বোঝায়, ‘কি হচ্ছে এখানে’। বল টেম্পারিং ঘটনার পর দ্বাদশ ক্রিকেটার পিটার হ্যান্ডসকম্বকে ওয়াকি টকিতে এমনটি বলেন অজি কোচ। ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড এ খবর নিশ্চিত করেছেন।

অপরদিকে গত সোমবার বল টেম্পারিং ইস্যুতে কেপ টাউনে ক্রিকেট অস্ট্রেলিয়ার নৈতিকতা বিভাগের প্রধান ইয়ান রয়ের সঙ্গে সাক্ষাত করেন লেহম্যান। সাদারল্যান্ড আরও জানান এই ইস্যুতে ওয়ার্নার, ব্যানক্রফ্ট ও স্মিথকে বিভিন্ন মেয়াদে নিষেধাজ্ঞা দিলেও কোনো অপরাধ পাওয়া যায়নি লেহম্যানের।

এছাড়া সাদারল্যান্ড আরও বলেন, ‘টিভি ফুটেজে দেখা যায় টেম্পারিং ঘটনার পর লেহম্যান ওয়াকি টকিতে হ্যান্ডসকম্বের সঙ্গে কথা বলছে। সে সময় লেহম্যান বলেছিলেন, ‘জানার চেষ্টা কর সেখানে কি হচ্ছে’আর একারনেই অজি দলের কোচ শাস্তি হাত থেকে বেচে যান।

One comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: