Home » খেলাধুলা » রাশিয়া বিশ্বকাপের আগেই মাঠে ফিরছেন সুপার স্টার নেইমার!

রাশিয়া বিশ্বকাপের আগেই মাঠে ফিরছেন সুপার স্টার নেইমার!

২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপের কোয়াটার ফাইনালের ম্যাচে অর্থ্যাৎ সেমিফাইানলে উঠার লড়াইয়ে কলম্বোর বিপক্ষে খেলতে নেমে ব্রাজিলিয়ান সেনসেশন নেইমার মেরুদন্ডে আঘাত পেয়ে পুরো বিশ্বকাপ থেকে ছিটকে যান।সেবার নেইমার না থাকায় সেমিফাইনালের ম্যাচে জার্মানির বিপক্ষে তাই বাজে ভাবে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেয় ব্রাজিল।

এবারও নেইমারের বেলায় ঠিক সেরকম এক ঘটনা ঘটতে যাচ্ছিল বিশ্বকাপের আগে।  ফরাসি ক্লাব পিএসজির মাঠে গত ২৫ ফেব্রুয়ারি মার্সেই বিরুদ্ধে পিএসজি হয়ে খেলার সময় গোড়ালিতে মারাত্মক চোট পান নেইমার। তারপর থেকেই মাঠের বাইরে আছেন এই তারকা ফুটবলার।

সেই ম্যাচে মার্সৈই এর বিপক্ষে খেলতে নেমে পায়ের পাতার হাড় ভেঙে যায় নেইমারের। আর তাতে করেই ব্রাজিল এবং নেইমার  ভক্তদের মনে ভয় ধরিয়ে দিয়েছিল তার এই পায়ের ইনজুরি। তবে এবারও কি বিশ্বকাপ থেকে বিদায় নিতে হবে নেইমারের। সেরকমই আশংকা দেখা দিয়েছিল তার ইনজুরির ধরণ দেখে।

কিন্তু পরবর্তিতে তার পায়ের ইনজুরির অপারেশন করে ডাক্তার জানিয়ে দেয় যে রাশিয়া বিশ্বকাপের আগেই মাঠে ফিরতে পারবেন নেইমার,তবে পুরোপুরি ফিট হতে একটু সময় লাগবে তার। নেইমারের অপারেশন করার পর তার পুনর্বাসন পক্রিয়ার কাজ শুরু হয়।

অপারেশন করার  একমাস জেতে না জেতেই নেইমারের ইনজুরির সুসংবাদ পাওয়া গেল। আর মাত্র দুইতিন সপ্তাহের মধ্যেই মাঠে নেইমারকে দেখা যাবে বলে জানিয়েছেন পিএসজি কোচ উনাই এমেরি শুক্রবার নেইমারের এই ক্লাব কোচ আরও বলেন, মাঠে ফেরা নিয়ে নেইমারের সঙ্গে তার কথা হয়েছে ব্রাজিলিয়ান এই তারকা কয়েক সপ্তাহের মধ্যে মাঠে ফেরা নিয়ে কোচকে আশ্বস্ত করেছেন

এছাড়া জানা গেছে, পিএসজি কোপা দে ফান্সের ফাইনালে উঠলে মে ফাইনাল ম্যাচে নামতে পারেন নেইমার। এর আগে নেইমার পুরোপুরি ফিট থাকলে ১৮ এপ্রিল কোপা দে ফ্রান্সের সেমিফাইনালেও পিএসজি জার্সিতে তাকে দেখা যেতে পারে

অথচ নেইমার যখন ইনজুরিতে পড়ে তখন থেকেই সবার মনে এই আশঙ্কা তৈরি হয় যে আগামি ১৪ জুন থেকে রাশিয়ার মাঠিতে আয়োজিত হতে চলা রাশিয়া বিশ্বকাপে ব্রাজিল দলে নেইমারের খেলা নিয়ে আর এ কারনেই অস্ত্রোপচারের পর ব্রাজিলের জার্সিতে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ থেকেও বাদ পড়েন এই ফুটবল নক্ষত্রতবে রাশিয়া বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে প্রীতি ম্যাচে নেইমার না খেললেও মূল লড়াইয়ে কিন্তু ঠিকই দেখা যাবে বিশ্বকাপের বিভোর স্বপ্নে থাকা ব্রাজিল সুপারস্টার নেইমার।

One comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: