জোর করে জমি দখল, মেমানিয়া হিজলা।

বিডি নিউজ ওয়ার্ল্ড :

মেমানিয়া ইউনিয়ন হিজলা বরিশাল। ইউনিয়নের টেকের হাট বাজারের কুখ্যাত ইউনুস মাঝি এলাকার কয়েক একর জমি দখল করে বছরের পর বছর ভোগ করে যাচ্ছে এবং নিজের নামে ভুয়া কাগজ পত্র তৈরি করেনিয়েছে।

ভুক্তভোগী জমির মালিক দেলোয়ার হোসেন, জলিল বেপারী, জয়নাল বেপারী, হান্নান বেপারী, আবুল হাসেম বেপারী ও খোকন বেপারী জানায় আমাদের জমি ইউনুস মাঝি জবর দখল করে ভোগ করছে।
ইউনুস মাঝির বিরুদ্ধে ইউনিয়ন পরিষদ,উপজেলা পরিষদ সর্বোপরি হিজলা থানায় একাধিক ব্যক্তি তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে কিন্তু সে কোথায় উপস্থিত না হয় অভিযোগ কারীদের হুমকি প্রদর্শন করে। স্থানীয়দের দাবি ইউনুস মাঝীর জুলুম অত্যাচার থেকে রক্ষা পেতে হলে প্রশাসনের হস্তক্ষেপ একান্ত প্রয়োজন।
টেকের হাট বাজারে ইউনুস মাঝি শতাধিক দোকান ভিটা কিভাবে বিক্রি করেছে এমন প্রশ্ন রয়েছে সর্বমহলে।
কেন অন্যের জমি দখল করে ভোগ করছেন এমন প্রশ্নের উত্তরে ইউনুস মাঝি বলে আমি অন্যের জমিন ভোগ করি না আমি আমার নিজের জমি রক্ষা করি।
ভুক্তভোগী দেলোয়ার সরদার বলে ইউনুস মাঝি ক্ষমতার দাপট দেখিয়ে আমার জমি ভোগ দখল করে।

প্রকৃত মালিকেরা তার ভয়ে মুখ খুলছে না। সরেজমিনে গিয়ে জানা যায় ইউনুস মাঝি টেকের হাট বাজারের সভাপতির পদে এক যুগেরও বেশি সময় অতিক্রম করেছে। বাজারের ভিটি বিক্রি করে এরইমধ্যে হাতিয়ে নিয়েছে কয়েক কোটি টাকা।
তার ক্ষমতার উৎস সম্পর্কে জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি বলেন তার জামাই তাজুল ইসলাম মেমানিয়া ইউনিয়ন পরিষদের প্রভাবশালী ইউপি সদস্য ও চিহ্নিত ইয়াবা ব্যবসায়ীযা হিজলা থানার অজানার নয় ।সে কারণে সাধারণ মানুষ ভয়ে মুখ খুলতে পারছে না।
এমনকি তোয়াক্কা করছে না ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাস্টার মোহাম্মদ নাসির উদ্দিন হাওলাদারকেও।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

আরও খবরের জন্য

One Thought to “জোর করে জমি দখল, মেমানিয়া হিজলা।”

Leave a Comment